সবচেয়ে বড় ‘বডি পার্টস’ নিয়ে দুনিয়াজুড়ে বিখ্যাত মানুষদের ছবি ও অদ্ভুত শখের গল্প !

শখের জন্য কতকিছুই না করে মানুষ। বিখ্যাত হবার আকাংখ্যা থেকেও কিছু মানুষের অদ্ভুত সব পাগলামি অবাক করে আমাদের। আবার জন্মগত ভাবেই সৃষ্টির খেয়ালি বিচিত্রতায় কিছু অদ্ভুতদর্শন মানুষের দেখা মেলে এই পৃথিবীতে । মোট কথা কেও শখের বশে বিখ্যাত হতে আবার কেও জন্মগত ভাবেই অদ্ভুত শারীরিক কিছুর জন্য হয়ে যান বিখ্যাত । আজ সময়ের কণ্ঠস্বরের পাঠকদের জন্য থাকছে দুনিয়াজুড়ে সবচেয়ে বড় শারীরিক অঙ্গপ্রত্যঙ্গের  জন্য বিখ্যাত এমন অদ্ভুত সব মানুষদের গল্প ।

ভদ্রলোকের নাম রাধাকান্ত বাজপেয়ি। বয়স ৬৫ বছর । রাধাকান্ত বিখ্যাত হয়েছেন তার আনের চুলের দৈর্ঘ্যতার জন্য। গিনেস বুকের রেকর্ড অনুযায়ী পৃথিবীতে সবচেয়ে বড় কানের চুলের অধিকারী এই ব্যক্তি ।

নিক স্টবেল নামের মিশিগানের ৩৫ বছর বয়সী এই যুবকের লম্বা জিহবার কারনেই সে বিখ্যাত ! ৪.৫ ইঞ্চি লম্বার এই জিহবা দিয়েই নিক জয় করেছেন বিশ্বের সবচেয়ে লম্বা জিহ্বার খেতাব।

ভেলের স্মাগেলি নামের ফ্রান্সের অধিবাসি ৫০ বছর বয়সী এই ভদ্রলোক বিখ্যাত তার চোখের পাতার লম্বা চুলের জন্য । খুব ছোটবেলা থেকেই কিছু একটা দিয়ে হলেও বিখ্যাত হবার ভুত চাপে মাথায় । শেষ অবধি সিদ্ধান্ত নেন চোখের পাতার চুল বাড়ানোর । প্রতিদিনই মেয়েদের মত নানা যত্ন আত্তি করে এখন প্রায় ৩ ইঞ্চি লম্বা করে বিশ্ব রেকর্ড গড়েছেন ভেলের।

 

সভেতলানা পাঙ্কারাতোভা চেস কেনেডি নামের এই নারীর লম্বা পা’য়ের কারনেই বিখ্যাত তিনি । রাশিয়ান এই নারীর বয়স এখন ৩৯ । ২০০৩ সালেই পৃথিবীর সবচেয়ে লম্বা পায়ের খেতাব ধরে আছেন এই নারী । রেকর্ড মতে তার পায়ের উচ্চতা ৫১ দশমিক ৯ ইঞ্চি !

ম্যাথিউ ম্যাক গ্রোরি। এখন অবধি  ছবির যুগের ইতিহাসে সবচেয়ে বড় পায়ের আঙ্গুলের অধিকারি ম্যাথিউ । ম্যাথিউর এই আঙ্গুলকে বলা হয় ‘দৈত্য আঙ্গুল’ । এখন পর্যন্ত এই দৈত্যাঙ্গুলির রেকর্ড ভাঙ্গতে প্রেননি কেওই !

জি কুইপিং নামের জাপানিজ এই নারীর বয়স এখন ৫৩। এখন অবধি পৃথিবীর সবচেয়ে বড় লম্বা কেশের অধিকারিনি এই নারী। রেকর্ড অনুযায়ী তার চুলের দৈর্ঘ্য ৫ দশমিক ৬ মিটার লম্বা !

লি রেডমন্ড নামের এই আমেরিকান নারী ১৯৭৯ সালে সিদ্ধান্ত নেন তার নখ কাটবেননা কখনোই । সেই থেকে শুরু লম্বা হতে হতে এখন তার নখের দৈর্ঘ্য ৯০ সেন্টিমিটার । দৈর্ঘ্য ও প্রস্থেের পরিমান  ৮ দশমিক ৬ মিটার এখন ।

এখন অবধি ইতিহাসে সবচেয়ে বড় নাকের অধিকারী মেহমুদ ওজাইরিক নামের তুর্কিশ এই ভদ্রলোক । নিজের মস্তবড় লম্বা নাক নিয়ে মোটেও বিব্রত নন তিনি । বরং এই লম্বা নাককেই আশির্বাদ হিসেবে ভাবেন মেহমুদ । লম্বায় তিন দশমিক পাঁচ ইঞ্চি এই নাক দিয়েই বিশ্ব রেকর্ড গড়েছেন মেহমুদ ।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*