হাজার কোটি টাকার মালিক মুসা’র প্রিয় খাবারের নাম শুনলে চমকে যাবেন

ধনকুবের মুসা বিন শমসেরের জীবনযাপন সম্পর্কে সাধারণ মানুষের আগ্রহের শেষ নেই। এই ধনকুবের বিলাসী জীবনযাপন করেন। রাজপ্রসাদসম বাড়িতে থাকেন। চড়েন লেটেস্ট মডেলের গাড়িতে। বিশ্বের সব খ্যাতনামা ব্রান্ডের স্যুট কোট, টাই, প্যান্ট-শার্টসহ বিভিন্ন পোশাক পরিচ্ছেদ, ঘড়ি, পারফিউম ও জুতা ব্যবহার করেন।

 

অনেকেই হয়তো জানেন না হাজার হাজার কোটি টাকার মালিক হলেও তার প্রধান ও পছন্দের খাবার ভাতের সঙ্গে বিভিন্ন ধরনের শাকসবজি। হরেক রকমের মাছ ও মাংসসহ মজাদার সব খাবার টেবিলে সাজানো থাকলেও তিনি শাক ভাত খেতেই বেশি ভালোবাসেন। তবে খাবারের প্রতি তার তেমন আগ্রহ নেই। আগে ঘন ঘন বিদেশ সফর করলেও এখন শারীরিক কারণে বিদেশে কম যান।
রোববার(৭ মে) দুপুরে তিনি রাজধানীর কাকরাইলে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তাদের সামনে শুল্ক ফাঁকি ও অর্থপাচারের ব্যাপারে জিজ্ঞাসাবাদের জন্য হাজির হন। এ সময় কমপক্ষে ৬/৭টি গাড়িতে দেহরক্ষীসহ ৩০-৪০ জনের একটি গ্রুপ সঙ্গে আসেন।
এ প্রতিবেদক তার এক দেহরক্ষীর সঙ্গে আলাপকালে পছন্দের খাবারসহ জীবনযাপন সম্পর্কে বিভিন্ন তথ্য জানতে পারেন।
নাম প্রকাশ না করার শর্তে একাধিক দেহরক্ষী জানান, মুসা বিন শমসের পোশাকে আশাকে খুব স্মার্ট থাকতে ভালবাসেন। তিনি খুব সকালে ঘুম থেকে উঠেন না। আনুমানিক সকাল ৯টা থেকে সাড়ে ৯টায় ঘুম থেকে উঠেন। তারপর হালকা ব্যায়াম করে নাস্তা করেন। দুপুর সাড়ে ১২টায় অফিসে যান। বিকেল সাড়ে ৫টা থেকে ৬টায় অফিস থেকে ফিরেন।
দুই ছেলে ও এক মেয়ের জনক মুসা বিন শমসেরের বড় ছেলে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মোহাম্মদ এরশাদের সাবেক উপদেষ্টা ববি হাজ্জাজ। ছোট ছেলে জুবির হাজ্জাজ বিন মুসা। মেয়ে ন্যান্সি আওয়ামী লীগ নেতা শেখ সেলিমের ছেলের বউ। বর্তমানে ছোট ছেলে তার সঙ্গে থাকছেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*